বিএনপি দেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করার অপচেষ্টা চালাচ্ছে ----- এমপি তানভীর শাকিল জয়

 প্রকাশ: ০৪ ডিসেম্বর ২০২২, ০১:১২ অপরাহ্ন   |   রাজনীতি



সিরাজগঞ্জ জেলা প্রতিনিধি : সিরাজগঞ্জ-১ আসনের জাতীয় সংসদ সদস্য ও স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি তানভীর শাকিল জয় 

বলেছেন, বিএনপি বাংলাদেশকে একটা ব্যর্থ রাষ্ট্রে পরিণত করার অপচেষ্টা চালাচ্ছে । এই জন্য বিএনপিকে জনবিচ্ছিন্ন একটা সন্ত্রাসী সংগঠন বলে দাবি করেছেন তিনি। 


গতকাল শনিবার (৩ ডিসেম্বর) সন্ধ্যা ছয়টায় সাতকয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার ২ নং চালিতাডাঙ্গা ইউনিয়ন শাখার ২,৩,৪,৫,৬,৭,৮ ও ৯ নং ওয়ার্ড আওয়ামী

যুবলীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ দাবি তোলেন। 


চালিতাডাঙ্গা ইউনিয়ন যুবলীগের সভাপতি লিটন তালুকদারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শিরিন বিশ্বাসের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন কাজিপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা রেফাজ উদ্দিন মাষ্টার, কাজিপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খলিলুর রহমান সিরাজী, উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক দ্বীন মোহাম্মদ বাবলু, চালিতাডাঙ্গা ইউপি চেয়ারম্যান আতিকুর রহমান মুকুল, চালিতাডাঙ্গা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুল মজিদ তালুকদার, সাধারণ সম্পাদক রঞ্জু তরফদার, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সেলিম হোসেন, সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম, উপজেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি বেলায়েত উ-ল ইসলাম শাওন, সাধারণ সম্পাদক আবু সায়েম তালুকদার প্রমুখ।


বিএনপিকে জনবিচ্ছিন্ন সন্ত্রাসী সংগঠন দাবি করে এমপি তানভীর শাকিল জয় বলেন-তারা বিভিন্ন সময় হয়তো বিভিন্ন পন্থায় ক্ষমতা দখল করেছে, কিন্তু গণমানুষের দল হয়ে উঠতে পারে নাই। কারণ তারা গণমানুষের অধিকার আদায়ের সংগ্রামে অনুপস্থিত, কিন্তু মানুষের অধিকার হরণে পারদর্শী।

তারা মানুষের ভোটের অধিকার আদায়ের জন্য আন্দোলন করে না, তারা নিজেদের দলীয় সার্থের জন্য এদেশের জনগণকে ব্যবহার করে ক্ষমতায় আসতে চায়। যাতে করে এদেশকে আবারো জঙ্গি এবং দুর্নীতিগ্রস্ত রাষ্ট্রে পরিণত করতে পারে। বাংলাদেশ আওয়ামী লীগ ও যুবলীগের সৃষ্টি হয়েছিল জনগণের অধিকার আদায়ের সংগ্রামের মধ্য দিয়ে। তাই আমরা সর্বদা জনগণের অধিকার আদায়ে তাদের পাশে থাকার চেষ্টা করি। রাশিয়া-ইউক্রেন যুদ্ধে বিশ্ব মন্দায় জিনিস পত্রের দাম বৃদ্ধিতে আপনাদের যে কষ্ট হচ্ছে সেটা আমরা উপলব্ধি করি। খুব শীঘ্রই বঙ্গবন্ধুকন্যা মাননীয় প্রধানমন্ত্রী রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নেতৃত্বে এই পরিস্থিতি কাটিয়ে উঠতে পারবো। আপনারা বঙ্গবন্ধুকন্যার প্রতি আস্থা রাখেন এবং তাঁর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ুর জন্য দোয়া করবেন। 


তিনি আরও বলেন, ২০০১ সালের পরে বিএনপি-জামাত নানা ধরণের ষড়যন্ত্র, নির্যাতন, গুম, হত্যা করেও আওয়ামী লীগ ও যুবলীগের নেতা-কর্মীদের আদর্শ থেকে টলাতে পারেনি। নানা ধরণের সন্ত্রাসী কার্যকলাপ চালিয়ে গেছে। ১৯৭৫ সালের ১৫ই আগস্ট বর্বরোচিত হত্যাকাণ্ডে জিয়াউর রহমানের সম্পৃক্ততা, ২০০৪ সালের ২১ আগস্ট বর্বরোচিত গ্রেনেড হামলায় তারেক রহমানসহ বিএনপির একাধিক নেতা জড়িত, ২০০৫ সালের দেশব্যাপী সিরিজ বোমা হামলা, ২০১৪ সালের আগুন সন্ত্রাস ও নিরীহ মানুষকে পুড়িয়ে হত্যা করাই প্রমাণ করে বিএনপি একটি জনবিচ্ছিন্ন সন্ত্রাসী সংগঠন। শুধু আওয়ামী লীগের নেতা-কর্মীই নয়, বিএনপি-জামাতের হাত থেকে গণমাধ্যম কর্মীরাও রক্ষা পায় নাই। তাদেরকেও নানাভাবে নির্যাতন, গুম, খুন করেছে।


উদ্বোধনী বক্তব্যে উপজেলা যুবলীগের সভাপতি বিপ্লব সরকার বলেন-যার নেতৃত্বে আমরা স্বাধীনতা পেলাম, সেই হিমালয়সম মানুষ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকাণ্ডের সাথে জিয়াউর রহমান জড়িত। ঠিক সেভাবে ২১শে আগস্ট গ্রেনেড হামলার মাস্টার মাইন্ড সাজাপ্রাপ্ত পলাতক আসামী তারেক জিয়া। তিনি বলেন-বিএনপি-জামাত চায়না এদেশের মানুষ ভাল থাকুক, এদেশের মানুষের উন্নয়ন হোক। প্রধান বক্তা উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক আলী আসলাম বলেন, বঙ্গবন্ধুকন্যা রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নিরলস পরিশ্রমে দেশ যখন এগিয়ে যাচ্ছে সেই মুহূর্তে নানামুখী ষড়যন্ত্রে লিপ্ত বিএনপি-জামাত। আমি যুবলীগের নেতা-কর্মীদের বলতে চাই, বিএনপি-জামাত আন্দোলনের নামে যদি জনগণের জান-মালের ক্ষতি করার চেষ্টা করে তাহলে তাদেরকে কঠোরভাবে প্রতিহত করবেন। যেন আন্দোলনের নামে কোন সন্ত্রাস-নৈরাজ্য সৃষ্টি করতে না পারে।


যুবলীগের ত্রিবার্ষিক সম্মেলনের শুরুতে শহীদ শ্রদ্ধা নিবেদন করে এক মিনিট নীরবতা পালন ও বিশেষ মোনাজাত করা হয়েছে। দ্বিতীয় অধিবেশনে চালিতাডাঙ্গা ইউনিয়ন শাখার ২,৩,৪,৫,৬,৭,৮ ও ৯ নং ওয়ার্ড যুবলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক সহ কমিটির আংশিক নির্বাচিতদের নাম ঘোষণা করা হয়েছে।

রাজনীতি এর আরও খবর: