চরাঞ্চলের মানুষ শহরের সকল সুবিধা ভোগ করবে: ডালিয়া

 প্রকাশ: ০১ জানুয়ারী ২০২৪, ০৭:২১ অপরাহ্ন   |   রাজনীতি



সংবাদ বিজ্ঞপ্তি, ১ জানুয়ারি ২০২৪

চরাঞ্চলের মানুষ শহরের সকল সুযোগ-সুবিধা ভোগ করবে বলে মন্তব্য করেরাজশাহী-১ আসনের (গোদাগাড়ী-তানোর) স্বতন্ত্র প্রার্থী ও আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য উপকমিটির সদস্য শাহনেওয়াজ আয়েশা আক্তার জাহান ডালিয়া বলেছেন, বহির্বিশ্বের যে গ্রামগুলো সুন্দর পরিপাটি থাকে, ঠিক তেমনি আমাদের এ অঞ্চলের এই গ্রামগুলো বা চরের গ্রামগুলো  পরিপাটি সাজানো গোছানো থাকবে।


সোমবার (১ জানুয়ারি) বিকেলে রাজশাহী গোদাগাড়ী উপজেলার বালিয়াঘাট্টা এলাকায় নির্বাচনী প্রচারণাকালে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এসব কথা বলেন।


তিনি বলেন, বিশেষ করে চরাঞ্চলের মানুষের একটা প্রেগনেন্সি রোগী হলে তারা খুব অসুবিধার মধ্যে পড়ে তাই এখানে একটা কমিউনিটি ক্লিনিক করে দেওয়ার ব্যবস্থা করব। স্বাস্থ্য ও চিকিৎসা খাতকে উন্নতি করে স্বাস্থ্য কমপ্লেক্স, ইউনিয়ন স্বাস্থ্য কমপ্লেক্স, কমিউনিটি হেলথ ক্লিনিকে স্বাস্থ্যসেবার মান বৃদ্ধিসহ সবার জন্য স্বাস্থ্য সেবা নিশ্চিত করবো। প্রয়োজন অনুযায়ী অবকাঠামগত উন্নয়ন, চিকিৎসক নিয়োগ, যন্ত্রপাতি সংগ্রহ, টেকনোলজিস্ট নিয়োগের মাধ্যমে স্বাস্থ্য সেবায় গুণগত পরিবর্তন করবো। 


ডালিয়া বলেন, চরাঞ্চলের মানুষের দাবি তারা নদী পারাপার হতে হলে অনেক কষ্ট পোহাতে হয়,  তাই তাদের দাবির প্রেক্ষিতে এই চরাঞ্চলের জন্য একটা ব্রিজ করার ব্যবস্থা করব। যাতে তারা শহরের সুযোগ-সুবিধা পায়। 


তিনি বলেন, এই এলাকায় একটা কমিউনিটি ক্লিনিক করতে চাই। কারণ চরাঞ্চল পার হতে মৃত ব্যক্তি নিয়ে আসা বা গর্ভবতী মহিলাদের যাওয়া আসা খুব অসুবিধা মধ্যে পড়ে। তাই আমি নির্বাচিত হলে সবার আগে এই ব্রিজ (সেতু) করার চেষ্টা করব। বিশেষ করে এখানে যাতে করে স্কুল এবং কলেজ থাকে সেটা নিশ্চিত করব। তাদের বেশি চাহিদাগুলো নিয়েই কাজ করতে চাই।


তিনি আরো বলেন, বঞ্চিত শিশুদের নিয়ে কাজ করার চিন্তা ভাবনা আছে। এখানে অনেক শিশু দেখলাম যারা খালি পায়ে বেড়াচ্ছে আর তাদেরকে বা জনসচেতন করাটাও এক ধরনের চ্যালেঞ্জ হিসেবে নিয়ে কাজ করব। গ্রামগঞ্জে জনসচেতন করাটা খুব জরুরী।


চরাঞ্চলে কর্মস্থানের ব্যাপারে তিনি বলেন, আমার যেহেতু গার্মেন্টসের ব্যবসা আছে সেক্ষেত্রে এখানকার মহিলারা নানান ধরনের শিল্প নিয়ে কাজ করে এইগুলোকে একসাথে কিভাবে আন্তর্জাতিক বাজারে পাঠানো চাই সেটা নিয়ে কাজ করবো।




মিডিয়া সেল 

শাহনেওয়াজ আয়েশা আখতার জাহান ডালিয়া 

রাজশাহী-১ (তানোর গোদাগাড়ী) আসন।

মোবাইল: ০১৫৬৮-১৮৬৯৭৮

রাজনীতি এর আরও খবর: