শার্শায় জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধন

 প্রকাশ: ৩০ ডিসেম্বর ২০২১, ০৪:০৫ পূর্বাহ্ন   |   রাজশাহী



মনা,বেনাপোল (যশোর) প্রতিনিধিঃ

 ‘স্মার্ট ফোনে আসক্তি-পড়াশুনার ক্ষতি’ এই প্রতিপাদ্য নিয়ে যশোরের শার্শা উপজেলা প্রশাসনের আয়োজনে বুধবার (২৯ ডিসেম্বর) সকালে উপজেলা পরিষদ চত্বরে ৪৩ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ মেলা-২০২১ উদ্বোধন করা হয়।


শার্শা উপজেলা নির্বাহী কর্মকর্তা মীর আলিফ রেজার  সভাপতিত্বে দু‘দিন ব্যাপি এ মেলার উদ্বোধন করেন যশোর-১, (শার্শা) আসনের এমপি শেখ আফিল উদ্দিন। মেলায় উপজেলার মাধ্যমিক ও কলেজ পর্যায়ের শিক্ষার্থীরা ২৭টি স্টলের মাধ্যমে দর্শনার্থীদের বিভিন্ন প্রযুক্তি সম্পর্কে ধারনা দেয়।


উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি শেখ আফিল উদ্দিন এমপি বলেন, বর্তমান বিশ্বে টিকে থাকতে হলে বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ে জ্ঞান অর্জন করতে হবে। বিজ্ঞান মানুষকে অনেক অজানাকে জানার সুযোগ সৃষ্টি করে দেয়। তাই শিক্ষার্থীদেরকে হাতে কলমে লেখাপড়ার পাশাপাশি বিজ্ঞান ও প্রযুক্তির শিক্ষায় শিক্ষিত হতে হবে। বর্তমান আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর বিজ্ঞান ও প্রযুক্তি শিক্ষার উপর গুরুত্বারোপ করে যাচ্ছে। সরকারের এ লক্ষ্য বাস্তবায়ন করতে শিক্ষার্থীদেরকে বিজ্ঞান ও প্রযুক্তি শিক্ষার প্রতি মনোনিবেশ হওয়ার আহবান জানান তিনি।


এ সময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান সিরাজুল হক মঞ্জু, জেলা পরিষদের সদস্য অধ্যক্ষ ইব্রাহিম খলিল, শার্শা থানার ওসি বদরুল আলম খান, মহিলা ভাইস চেয়ারম্যান আলেয়া ফেরদৌস, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার হাসান হাফিজুর রহমান চৌধুরী, প্রাথমিক শিক্ষা অফিসার রফিকুল ইসলাম, কৃষি অফিসার সৌতম কুমার শীল, উপজেলা আইসিটি অফিসার আহসান কবিরসহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা।