রাজশাহীর বাঘায় বিষপানে শিক্ষকের আত্মহত্যা

 প্রকাশ: ০১ মার্চ ২০২২, ০৪:১৪ পূর্বাহ্ন   |   রাজশাহী



মোস্তাফিজুর রহমান, বাঘা (রাজশাহী) প্রতিনিধিঃ

রাজশাহীর বাঘায় বিষপানে এক শিক্ষাকের আত্মহত্যার খবর পাওয়া গেছে। ওই শিক্ষকের নাম অমুল্য চন্দ্র প্রামানিক (৫৪)। তিনি উপজেলার তেঁথুলিয়া উচ্চ বিদ্যালয়ের বিএসসি শিক্ষক ও উপজেলার বাউসা ইউনিয়নের বেনুপুর গ্রামের মৃত সুরেন্দ্রনাথ প্রামানিকের ছেলে বলে জানা গেছে। 


সোমবার (২৮ ফেব্রুয়ারী) নিজ বাড়িতে বিষপান করেন সে। জানতে পেয়ে পরিবারের লোকজন তাকে উদ্ধার করে প্রথমে বাঘা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে তার অবস্থার অবনতি দেখা দিলে পরে সখান থেকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে মারা যান তিনি। 


 সুত্রে জানা গেছে,দীর্ঘদিন থেকে মানষিক যন্ত্রণায় ভূগছিলেন। বিভিন্নস্থানে চিকিৎসা নিয়েও ভালো হয়নি। রোববার সকালে তাকে বাড়িতে রেখে বাবার বাড়িতে বেড়াতে যান তার স্ত্রী। তারপর থেকে তার মাথার যন্ত্রণা বাড়তে থাকে। এ অবস্থায় কাউকে কিছু না জানিয়ে বিষপান করেন। এ বিষয়ে শিক্ষক অমুল্য চন্দ্র প্রামানিকের ভাতিজা বিপ্লব চন্দ্র প্রামানিক জানান, সোমবার সকালে তিনি তার চাচা বাড়ি বাড়িতে গিয়ে দেখেন বিছানায় শুয়ে আছেন। তার পাশে বসে চাচার মুখ বিষের গন্ধ পান। এ সময় সেখানে একটি বিষের বোতল পড়ে থাকতে দেখেন। বিষপানের সন্দেহে স্থানীয়দের সহায়তায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে যান। অবস্থা বেগদিক দেখে সেখানকার কর্তব্যরত চিকিৎসক রাজশাহী মেডিকেল হাসপাতালে স্থানান্তর করেন। রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান। বাউসা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুর মোহাম্মদ তুফান বলেন, তিনি ঋণগ্রস্থ ছিলেন। সপ্তাহখানেক আগে তার সাথে কথা হয়েছিল। 


বাঘা থানা অফিসার ইনচার্জ (ওসি) সাজ্জাদ হোসেন বলেন, শিক্ষক অমুল্য চন্দ্র প্রামানিক যে বিষপান করেছে, তাতে কোন সন্দেহ নাই। এ বিষয়ে কোন অভিযোগ করা হয়নি। তবে এ ঘটনায় থানায় একটি ইউডি মামলা হয়েছে বলে জানান ওসি।