বড়াইগ্রামে জমি সংক্রান্ত জেরে ৮০ বছরের বৃদ্ধা আহত

 প্রকাশ: ২৯ জুলাই ২০২১, ০৪:০৬ পূর্বাহ্ন   |   রাজশাহী



নাটোরের বড়াইগ্রামে জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে সুকোদা নামে ৮০ বছরের এক বৃদ্ধাকে ইট পাটকেলের আঘাতে আহত করেছে প্রতিপক্ষরা।মঙ্গলবার দুপুরে উপজেলার নগর ইউনিয়নের দোগাছি গ্রামে এই ঘটনা ঘটে।এতে তিনি গুরুতর আহত হয়েছেন। এছাড়াও তার বাড়িঘরে হামলা ও ভাংচুর চালানো হয়েছে। 


প্রত্যক্ষদর্শী ও বৃদ্ধার পরিবারসুত্রে জানা যায়,দোগাছি পশ্চিম পাড়া গ্রামের মৃত কায়মদ্দিন মণ্ডলের স্ত্রী সুকোদা বেওয়া দুই ছেলেকে নিয়ে বসবাস করতেন।মঙ্গলবার সকালে তার ছেলেরা সাংসারিক কাজে বাহিরে গেলে প্রতিপক্ষ আকুল হোসেন (৪৫)লোকজন নিয়ে বৃদ্ধা সুকোদার বাড়ির সীমানায় জোরপূর্বক টিনের চালার  ঘর নির্মান করতে থাকে।বৃদ্ধা সুকোদা বেওয়া বাঁধা দিলে আকুল ও তার লোকজন তাকে ইট দিয়ে শরীরের বিভিন্ন জায়গায় জখম করে এবং ঘরে ঢুকে টিভি ফ্যান শোকেজ সহ বিভিন্ন আসবাবপত্র ভাঙ্গচুর করে। ভুক্তভোগীরা পরে ট্রিপল নাইনে( ৯৯৯) কল দিলে বড়াইগ্রাম থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হলে পরিস্থিতি স্বাভাবিক হয়। পরে স্থানীয়রা আহত বৃদ্ধা সুকোদাকে উদ্ধার করে বড়াইগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।


এ ঘটনায় বড়াইগ্রাম থানায় বৃদ্ধার ছেলে শামসুল হক বাদী হয়ে দোগাছি পুর্বপাড়া গ্রামে মৃত মাবুদ আলি মন্ডলের ছেলে মানিক হোসেন(৫৫),আকুল হোসেন(৪৫),আকুল হোসেনের স্ত্রী শরিফা বেগম(৪০),বাবর আলির ছেলে এবাদুল হোসেন(৫০),হানিফ মন্ডলের ছেলে পলাশ হোসেন(২৫),কালাম সাদ্দাম ও সনেকা বেগমের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন।


এ বিষয়ে বড়াইগ্রাম থানার ওসি তদন্ত আব্দুর রহিম জানান উভয়পক্ষের মধ্যে জমি সংক্রান্ত বিষয় নিয়ে বিরোধ চলে আসছিল এ বিষয়ে অভিযোগ পেয়েছি অনুসন্ধান করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।