মোড়েলগঞ্জ জিউধরায় ৯৫ নং বরইতলা স্কুলে রাতেও উড়ছে জাতীয় পতাকা‌।

 প্রকাশ: ২১ ডিসেম্বর ২০২১, ০৮:২৫ অপরাহ্ন   |   শিক্ষা




স্টাফ রিপোর্টারঃ মোঃ পলাশ হাওলাদার হাছিব।



দেশে পতাকা উত্তোলনের নিয়ম অনুযায়ী, সূর্যোদয় থেকে সূর্যাস্ত পর্যন্ত জাতীয় পতাকা উত্তোলন করা যাবে। সন্ধ্যার আগেই পতাকা নামিয়ে ফেলতে হবে। কিন্তু এর ব্যতিক্রম দেখা গেছে বাগেরহাটের মোরেলগঞ্জে ৯৫ নং বরইতলা প্রাথমিক বিদ্যালয়ে।

সোমবার রাতেও বিদ্যালয়টিতে গিয়ে জাতীয় পতাকা উড়তে দেখা গেছে। 


বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. নাসির হাওলাদার ইতোমধ্যে দুর্নীতি, বঙ্গবন্ধুকে কটুক্তি করা সহ নানা অভিযোগে বিতর্কিত হয়ে আছেন।


স্থানীয়রা বলছেন, বিদ্যালয়টির ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক অধিকাংশ সময়ই থাকেন স্কুল থেকে ৩৫ কি.মি. দূরে উপজেলা সদরে বাসা নিয়ে। তাই প্রায়ই এমন রাতভর জাতীয় পতাকা উড়তে দেখা যায় শিক্ষা প্রতিষ্ঠানটিতে। গত ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসে উত্তোলন করার পর ক্রমাগতভাবে এখনো উড়ছে সে পতাকা। শুধুমাত্র প্রধান শিক্ষকের অবহেলায় রাতেও জাতীয় পতাকা না নামানোয় ক্ষোভ জানিয়েছেন তারা। তিনি প্রতিষ্ঠানটিতে সঠিকভাবে দায়িত্ব পালন করলে এমন ভুল হতো না। তাই জাতীয় পতাকার সম্মান অক্ষুণ্ন রাখতে কর্তৃপক্ষকে আরও দায়িত্বশীল হওয়ার পাশাপাশি এ ঘটনার সুষ্ঠু তদন্ত করে দোষীদের বিচারের দাবিও জানান তারা।


এ বিষয়ে বিদ্যালয়টির ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. নাসির হাওলাদার বলেন, ও পতাকা আমার নয়, আমি পতাকা নামিয়ে স্কুলে রেখেছি। 


উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ জালাল উদ্দিন বলেন খোঁজ নিয়ে দেখি যদি থাকে তবে ব্যবস্থা গ্রহন করা হবে।


এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ জাহাঙ্গীর আলম বলেন, এটা কাম্য নয়। তবে আপনারা রিপোর্ট করেন আমি তদন্ত করে ব্যবস্থা গ্রহন করব।

শিক্ষা এর আরও খবর: