শার্শা উপজেলায় ফ্রি-ল্যান্সিং প্রশিক্ষণ কর্মশালার শুভ উদ্বোধন

 প্রকাশ: ১৭ মার্চ ২০২২, ০১:৫৭ পূর্বাহ্ন   |   শিক্ষা



মনা,বেনাপোল (যশোর) প্রতিনিধিঃ

যশোর শার্শায় -২০২১-২০২২ অর্থবছরের রাজস্ব তহবিল এবং উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্পের আওতায় উপজেলা পর্যায়ে ২টি ব্যাচে ১৫ দিনব্যাপী “অনলাইনে আয়বর্ধনমূলক ফ্রি-ল্যান্সিং” বিষয়ক প্রশিক্ষণের শুভ উদ্বোধন ঘোষণা করা হয়।


সোমবার(১৪ মার্চ) শার্শা উপজেলা পরিষদ অডিটরিয়ামে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন,নির্বাহী অফিসার-মীর আলিফ রেজা।  উপজেলা প্রশাসন এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর, শার্শা, যশোর এর আয়োজনের ঐ প্রশিক্ষণ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোঃ হুসাইন শওকত, উপ-পরিচালক, স্থানীয় সরকার, যশোর।


প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, “বর্তমানে আমাদের দেশে তরুণদের কাছে ফ্রি-ল্যান্সিং অনেক বেশী জনপ্রিয় হয়ে উঠেছে। বর্তমানে অনলাইনে আয়ের অন্যতম একটি মাধ্যম হলো ফ্রি-ল্যান্সিং,  যদিও আমাদের দেশে এই বিষয়টি এখনও নতুন, তবে এরই মধ্যে অনেকে ফ্রি-ল্যান্সিং এর মাধ্যমে নিজেদের ভাগ্যকে পুরোপুরি ভাবে পরিবর্তন করতে সক্ষম হয়েছেন। আমাদের দেশে এখন এমন অনেকে আছেন যারা পড়ালেখার পাশাপাশি অথবা পড়ালেখার শেষে ফ্রি-ল্যান্সিং করে প্রতিমাসে ভাল পরিমানের অর্থ উপার্জন করছেন । ফ্রি-ল্যান্সিং হচ্ছে মাল্টি বিলিয়ন ডলারের একটা বিশাল বাজার, বিশ্বের উন্নত দেশগুলো তাদের কাজের মূল্য কমানোর জন্য অনলাইনের মাধ্যমে আউটসোর্সিং করে থাকে, আমাদের পার্শবর্তী দেশ ভারত এবং পাকিস্তান সেই সুযোগটিকে খুব ভালভাবে কাজে লাগিয়েছে, আমরাও যদি ফ্রি-ল্যান্সিং এর বিশাল বাজারের সামান্য অংশ কাজে লাগাতে পারি তাহলে এটিই হতে পারে আমাদের অর্থনীতি মজবুত করার শক্ত হাতিয়ার।


অনুষ্ঠানে বিশেষ অতিথি বর্গের মধ্যে উপস্থিত ছিলেন, মোঃ সিরাজুল হক মঞ্জু, চেয়ারম্যান, উপজেলা পরিষদ, শার্শা, যশোর, জনাব মোঃ আনিছুর রহমান, প্রোগ্রামার, আইসিটি অধিদপ্তর, যশোর, জনাব মেহেদী হাসান, ভাইস-চেয়ারম্যান, শার্শা, যশোর, জনাব আলেয়া ফেরদৌস, মহিলা ভাইস চেয়ারম্যান, শার্শা, যশোর, জনাব সুরেশ কুমার মণ্ডল, ইউডিএফ কর্মকর্তা, শার্শা, যশোর, জনাব মোঃ জিয়াউর রহমান, প্রধান শিক্ষক, শার্শা মাধ্যমিক বালিকা বিদ্যালয়।


সার্বিক পরিচালনা ও উপস্থাপনায় ছিলেন জনাব আহসান কবির, সহকারী প্রোগ্রামার, আইসিটি অধিদপ্তর, শার্শা, যশোর।

শিক্ষা এর আরও খবর: