কালকিনিতে ডাসার ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে দুর্নীতি ও মাদকের অভিযোগ।

 প্রকাশ: ২১ এপ্রিল ২০২১, ০৫:২৪ অপরাহ্ন   |   লাইফস্টাইল


নিজস্ব প্রতিনিধি। 

মাদারীপুরের কালকিনি উপজেলার ডাসার  ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সবুজ কাজীর বিরুদ্ধে এলাকায় মাদক দ্রব্য বিস্তার, কাজ না করে এল.জি.এস.পি-৩ প্রকল্পের সরকারী অর্থ আত্মসাৎ, বিনামূল্যের সরকারী গভীর নলকূপ অর্থের বিনিময়ে বিক্রি, দরিদ্রদের জন্য বরাদ্দকৃত ১০টাকা কেজি মূল্যের চাল কার্ডধারাীদের না দিয়ে কালো বাজারে বিক্রি করা সহ গ্রামবাসীদের শারীরিক ও মানষিক হেনস্থা করার অভিযোগে বিক্ষোভ কর্মসূচী পালন করেছে স্থানীয় ভূক্তভোগীরা। 

মঙ্গলবার (২০এপ্রিল) সকালে কমলাপুর বাজারে এই বিক্ষোভ ও প্রতিবাদ কর্মসূচী পালন করা হয়। এসব অভিযোগের তদন্ত সাপেক্ষে দ্রুত ব্যবস্থা নেয়ার জোর দাবী জানিয়েছে বিক্ষোভকারীরা।

চেয়ারম্যান সবুজ কাজীর অত্যাচার ও চাঁদাবাজি থেকে বাদ যায়নি পূর্ব দর্শনা পবিত্র দাসের ছেলে হতদরিদ্র প্রতিবন্ধি পোল্লাত দাস। চলাচলে অক্ষম পোল্লাত দাস জানান, জীবিকা নির্বাহের জন্য বাড়ীর সামনে একটি ক্ষুদ্র মুদি দোকান করার জন্য পৈত্রিক জমির একটি গাছ বিক্রি করি, খবর পেয়ে সবুজ কাজী আমার কাছে প্রকাশ্যে দশ হাজার টাকা চাঁদা দাবী করেন, দাবীকৃত টাকা দিতে অস্বীকৃতি জানালে আমাকে শারীরিক ভাবে লঞ্চিত করে, পরে আট হাজার টাকা দিতে বাধ্য হই। আমি এই জুলুমের বিচার চাই। 

ডাসার ইউনিয়নের মোঃ শাহ আলম ও জসিম কাজী জানান, সরকারের দরিদ্রদের জন্য বরাদ্দকৃত ১০টাকা কেজি মূল্যের চাল কার্ড ধারাীদের না দিয়ে কালো বাজারে বিক্রি করে দেয় চেয়ারম্যান। চাল চাইতে গেলে হুমকি ধামকি দিয়ে পরিষদ থেকে তাড়িয়ে দেন তার সাঙ্গপাঙ্গরা। প্রতিবাদ করতে গেলে শারীরিকক ভাবে নির্যাতন চালায় বলে অভিযোগ জানান তারা।

এল.জি.এস.পি-৩ প্রকল্পের আওতায় পশ্চিম কমলাপুর হাকিম মাতুব্বরের ইরি ব্লোকের জন্য ড্রেন নির্মাণের জন্য আশি হাজার টাকা বরাদ্দ করে। কোন প্রকার কাজ না করেই চেয়ারম্যান সবুজ কাজী পুরো অর্থ আত্মসাৎ করেছেন বলে অভিযোগ করেন ঐ ইরি ব্লোকের কৃষক ইউনূস আলী সরদার, ওহাব আলী বেপারী। 

এছাড়াও ১নং ওয়ার্ড পশ্চিম কমলাপুর জাফর হাওলাদারের বাড়ী হইতে মোছলেম কাজীর বাড়ী পর্যন্ত রাস্তায় নতুন ইট বিছানোর কথা থাকলেও পুরাতন ও নিম্নমানের ইট দিয়ে কাজ করা, বিনামূল্যের সরকারী গভীর নলকূপ অর্থের বিনিময়ে বিক্রি করার অভিযোগ করেন স্থানীয়রা। 

চেয়ারম্যান সবুজ কাজী একজন মাদকাসক্ত ও মাদকের ডিলার বলে অভিযোগ করেন স্থানীয় যুবক মোঃ ইউনূস সরদার। তিনি আরও বলেন, এলাকার যুব সমাজকে মাদক সেবনে উৎসাহ দেয়া এমনি কি মাদক সেবনে অনেক কে বাধ্য করেন তিনি, এতে উঠতি বয়সী যুব সমাজ মাদকের ভয়াল থাভায় ধ্বংস হয়ে যাচ্ছে বলে অভিযোগ জানানো হয় প্রতিবাদ সভায়। 

এ ব্যাপারে ডাসার ইউপি চেয়ারম্যান কাজী সবুজের সাথে মুঠো ফোনে যোগাযোগ করা হলে তার ফোনটি বন্ধ পাওয়া যায়। 



লাইফস্টাইল এর আরও খবর: