লালপুরে ইমো হ্যাকিং চক্রের পাঁচ সদস্য গ্রেফতার

 প্রকাশ: ২১ মে ২০২২, ১০:১৭ অপরাহ্ন   |   সোস্যাল মিডিয়া



লালপুর (নাটোর) প্রতিনিধিঃ

নাটোরের লালপুরে মেয়ে-পুরুষের ছদ্মবেশ ধারণ করে অর্থ হাতিয়ে নেওয়া ইমো হ্যাকিং চক্রের পাঁচ সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব। শুক্রবার (২০ মে) দিবাগত রাতে উপজেলার রামকৃষ্ণপুর (চিনির বটতলা) এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন-রামকৃষ্ণপুর পূর্ব পাড়ার রহিমের ছেলে শাকিল আহমেদ(২৩), নাজিম উদ্দিনের ছেলে সেলিম আলী (২০), জিয়ারুল ইসলামের ছেলে শান্ত ইসলাম (১৯) এবং মহরকয়া ভাঙ্গাপাড়া এলাকার নাজিম প্রামাণিকের ছেলে সোহেল রানা (২৮) ও শফিকুল ইসলামের ছেলে মুহাইমিনুল (২৭)।


র‌্যাব জানায়, তারা দীর্ঘদিন থেকে পরস্পর যোগসাজসে ইলেকট্রনিক ডিভাইস ও ইন্টারনেট সংযোগ ব্যবহার করে প্রবাসীসহ দেশের বিভিন্ন প্রান্তের “ইমো” ব্যবহারকারীদের ইমো হ্যাক করত। এরপর ইমো অ্যাপসে অবৈধভাবে প্রবেশ করে মেয়ে ও পুরুষের ছদ্মবেশ ধারণ করত। এরপর নিজ পরিচয় গোপন করে বিভিন্ন ছবি ও ভিডিও প্রদর্শন, ইমো সেক্স এবং প্রতারণার মাধ্যমে কৌশলে ভিকটিমের পরিচিতজনদের কাছ থেকে বিকাশে অর্থ হাতিয়ে নিত।

এ বিষয়টি নিশ্চিত করে নাটোর র‌্যাব অফিসের কোম্পানী অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার মোঃ ফরহাদ হোসেন জানান, গতকাল রাত সাড়ে ৩টার দিকে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে ওই হ্যাকারদের গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে ১১টি সিমসহ ৫টি মোবাইল ফোন ছাড়াও ২টি মোটরসাইকেল জব্দ করা হয়।

ওই ঘটনায় লালপুর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে বলেও জানান এই র‌্যাব কর্মকর্তা।

সোস্যাল মিডিয়া এর আরও খবর: