আগৈলঝাড়ায় যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত

 প্রকাশ: ১৬ অগাস্ট ২০২১, ০৮:২২ পূর্বাহ্ন   |   বরিশাল


মঞ্জুর লিটন বরিশাল জেলা প্রতিনিধিঃ


 বরিশালের আগৈলঝাড়ায় যথাযোগ্য মর্যাদায় রাষ্ট্রীয়ভাবে উপজেলা প্রশাসন এর পক্ষ থেকে ও বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষ থেকে জাতীয় শোক দিবস পালিত হয়েছে।


সূর্যোদয়ের সাথে সাথে উপজেলা  চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে(মুরাল) পুষ্পস্তবক অর্পণ এর মাধ্যমে দিবসের শুরু হয়।


সকাল ৮ ঘটিকায় বাংলাদেশ আওয়ামী লীগ আগৈলঝাড়া উপজেলা অফিসের সামনে জাতীয় পতাকা  ও সাংগঠনিক পতাকা উত্তোলন করা হয়। উত্তোলন করেন উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রইস সেরনিয়াবাত, উপজেলা আওয়ামী লীগ সভাপতি সুনীল কুমার বাড়ৈ, উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক আবু সালেহ মোহাম্মদ লিটন সেরনিয়াবাত।

এরপরে বঙ্গবন্ধু ও আবদুর রব সেরনিয়াবাতের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয় ও এক মিনিট নীরবতা পালন করা হয় ।


এরপরে সকাল ৯.০০ঘটিকায় আগৈলঝাড়া উপজেলা প্রশাসনের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মোনাজাত এর আয়োজন করা হয়। 


উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব মোঃ আবুল হাসেম সাহেবের সভাপতিত্বে গৈলা দাখিল মাদ্রাসার সুপার এর কুরআন তেলাওয়াতের মাধ্যমে সভা শুরু করা হয়। এরপর এক মিনিট নীরবতা পালন এর পরে সভা শুরু হলে   বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রইস সেরনিয়াবাত । এছাড়াও বক্তব্য রাখেন 

আগৈলঝাড়া থানা অফিসার ইনচার্জ গোলাম সরোয়ার , উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা জনাব ডাঃ বক্তিয়ার আল মামুন , উপজেলা সহকারী ভূমি কমিশনার (এসি ল্যান্ড)নেহের নিগার তনু , উপজেলা ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম তালুকদার, মুক্তিযোদ্ধা সাবেক ডেপুটি কমান্ডার আবু তাহের , শহীদ আব্দুর রব সেরনিয়াবাত ডিগ্রী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ জনাব শহিদুল ইসলাম, রাজিহার ইউনিয়ন চেয়ারম্যান ইলিয়াস তালুকদার, মাধ্যমিক শিক্ষা অফিসার, শিক্ষক মোস্তাফিজুর রহমান, ও শিক্ষক হারুন-অর-রশিদ।


বক্তারা দিনটির তাৎপর্য তুলে ধরে বক্তব্য রাখেন।


আলোচনা সভা উপস্থাপনা করেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা বাবু সুশান্ত বালা।


 এছাড়া উপস্থিত ছিলেন  উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মলিনা রানী রায়, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সরকারি কর্মকর্তা ও বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক বৃন্দ।



সকাল ১১.০০ ঘটিকায় বাংলাদেশ আওয়ামী লীগ আগৈলঝাড়া উপজেলা শাখার উদ্যোগে পার্টি অফিসে সভাপতি সুনীল কুমার বাড়ৈ সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবু সালেহ মোহাম্মদ লিটন সেরনিয়াবাত। এছাড়াও বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ দিনটির তাৎপর্য তুলে ধরে বক্তব্য রাখেন।


বাদ জোহর বিভিন্ন মসজিদে বিশেষ দোয়ার আয়োজন করা হয়।